Homeযৌন বিষয়ক টিপসযৌন চাহিদা বাড়াতে খান ৭ খাবার

যৌন চাহিদা বাড়াতে খান ৭ খাবার

About Blogger (Total 3000 Blogs Written) 272 Views

administrator

এই মুহূর্তে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত ।

যৌন চাহিদা বাড়াতে খান ৭ খাবার

যৌনতা নিয়ে উদ্বেগ সমস্ত পুরুষ নারীর মধ্যেই রয়েছে। এক পরিসংখ্যানে দেখা গিয়েছে মানুষ তার স্বাভাবিক জীবন-যাপনে যে বিষয়গুলো নিয়ে বেশি চিন্তিত এবং হতাশ থাকে তার মধ্যে অন্যতম হচ্ছে যৌনতা বিষয়ক ভাবনা। শারীরিক সুস্থতার পাশাপাশি মানসিক সুস্থতারও প্রয়োজন আছে। আর মন যেহেতু শরীরকে নিয়ন্ত্রণ করে তাই মনের সুস্থতাকেও বাগে আনা জরুরী শারীরিক সুস্থতার পাশাপাশি।

মন এবং শরীর এই দুটোর সাথেই যৌনজীবন নিবিড় ভাবে জড়িত। তাই বলা যায়, মানসিক সুস্থতার পাশাপাশি যৌনজীবনে সুস্থ থাকাটাও জরুরী। এই যৌনতা বিষয়ে অনেকেই মনে করেন বয়স বাড়ার সঙ্গে সঙ্গে যৌন সক্ষমতা কমতে থাকে। কিন্তু কিছু খাবার নিয়মিত খেলে যৌন সক্ষমতা কমবে না বরং বাড়বে, বাড়বে মানসিক সুস্থতাও। তবে জেনে নেয়া যাক যৌন চাহিদা বাড়াতে সহায়ক কিছু খাবারের নাম-

১.নাশপাতি
নাশপতি শরীরের রক্ত চলাচল বৃদ্ধি করতে সক্ষম। নাশপাতি নিয়মিত খাওয়ার ফলে মস্তিষ্কে উদ্দীপনার সৃষ্টি হয়। যা যৌন সক্ষমতা বাড়িয়ে তোলে। এছাড়া নিয়মিত নাশপতি খেলে হার্ট ভাল থাকে।

২.কাজুবাদাম
খাবার তালিকায় অন্যান্য খাবারের সঙ্গে কাজুবাদাম রাখুন। কাজুবাদাম পুষ্টিগুণে ভরপুর। কাজুবাদামে রয়েছে শর্করা, আমিষ, চর্বি, ক্যালসিয়াম, ম্যাগনেসিয়াম, লৌহ, ফরফরাস ও ভিটামিন। নিয়মিত কাজুবাদাম খেলে যৌনশক্তি ভালো রাখে এবং প্রজনন ক্ষমতা বাড়িয়ে তোলে।

৩.স্ট্রবেরি
স্ট্রবেরি ফলিক অ্যাসিড ও ভিটামিন ‘বি’ এর চমৎকার উৎস। যা নারীদের বন্ধ্যাত্ব কমিয়ে উর্বরতা বাড়িয়ে দেয় ও পুরুষের যৌন সক্ষমতা বাড়িয়ে তুলতে সহায়ক ভুমিকা পালন করে।

৪.সামুদ্রিক খাবার
সামুদ্রিক খাবারের মধ্যে জিংক বিদ্যমান থাকায় তা শরীরে উদ্দীপনা বাড়িয়ে তোলে। সামুদ্রিক মাছে রয়েছে ‘ওমেগা-থ্রি’ যা হার্ট ভাল রাখতে সহায়তা করে। নিয়মিত তৈলাক্ত সামুদ্রিক মাছ খেলে শরীরের রক্ত চলাচল ভাল হয় একইসঙ্গে হরমোন বৃদ্ধি পায়। যা যৌনক্ষমতা বৃদ্ধি করে যৌনজীবন ভাল রাখে।

৫.শাকসবজি
গবেষণায় দেখা গেছে সবুজ শাকসবজিতে খনিজ এবং অ্যান্টিঅক্সিডেন্টে রয়েছে। যা যৌনস্বাস্থ্যের জন্য খুবই উপকারি। শুধু যৌন বিষয়েই নয়, শাকসবজি চোখ ও শরীররে জন্য খুবই উপকারি।

৬.ডুমুর ফল
ডুমুর ফল দ্রবনীয় এবং অদ্রবনীয় তন্তুতে পরিপূর্ণ যা প্রজননক্ষমতা বাড়িয়ে তোলে। এছাড়া এটি শরীর সুস্থ রাখতে সহায়তা করে। আমাদের দেশে ডুমুর খুবই সহজলভ্য সুতরাং একে নিজ যৌনস্বাস্থ্যের জন্য সহজেই ব্যাবহার করা যায়।

৭.ভিটামিন সি
ভিটামিন সি জাতীয় খাবারে রয়েছে উচ্চ অ্যান্টিঅক্সিডেন্ট। যা খেলে যৌন সক্ষমতা বাড়বে, সঙ্গে অনেক রোগ প্রতিরোধে কার্যকর ভূমিকাও রাখবে।

1 month ago (January 18, 2018) FavoriteLoadingAdd to favorites

2 responses to “যৌন চাহিদা বাড়াতে খান ৭ খাবার”

  1. mohasin says:

    ডুমুর ফলটা কেমনে খেতে হবে???বলবেন প্লিজ ভায়া,,,

Leave a Reply

You must be Logged in to post comment.

Related Posts

Help . Term & Rules. Report a Problem .
Forum Home
Contact
Back
Game
SMS
Apps
BDLove24.Com 2013-18

All Rights Reserved
BDLove24 Home